ফোন হাড়ালে বা নষ্ট হলে হাড়াবে না নাম্বার

 প্রিয় পাঠক,

সালাম ও শুভেচ্ছা নিবেন। আশা করি ভালো আছেন সকলে। আজ আপনাদের প্রয়োজনীয় একটি বিষয় নিয়ে আলোচনা করবো। কোনো কারণে মোবাইল নষ্ট, সিম নষ্ট বা মোবাইল চুরি হয়ে যাওয়ার ফলে আমাদের সবচেয়ে বড় বিরম্বনায় পড়তে হয় নাম্বার নিয়ে। অনেকে তো দুঃখ করে বলেই ফেলে, ফোন গেছে তাতে দুঃখ নেই, নাম্বার গুলো পেলে দুঃখ ছিলো না।

আজ আমি আপনাদের এমন একটি বিষয় সর্ম্পকে জানাবো যদি কখনো এমন সমস্যার মধ্যে পরেন তাহলে নাম্বার নিয়ে দুঃখ পাওয়ার কোনো সুযোগ থাকবে না। চলুন তাহলে জেনে নিই।

আপনাকে এই কাজটি করতে হলে প্রথমে প্রয়োজন একটি ইমেল একাউন্ট, এটি আমাদের বেশির ভাগ মোবাইলে চালু থাকে। তার কারণ প্লে স্টোর ব্যবহার করতে আমাদের দরকার হয়ে থাকে। তবে শুধু মেইল থাকলে হবে না, তার পাসওয়ার্ডও জানা থাকতে হবে। কারণ পরবর্তীতে কোনো সমস্যা হলে বা ফোন রিসেট দিলে তখন এই মেইল ও পাসওয়ার্ড প্রয়োজন হবে আপনার নাম্বার গুলো ব্যবহার করতে।

এবার প্রয়োজন একট Apps, যার নাম Google Contacts. আপনি এই Apps টি Google Play Store থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। এটি ডাউনলোড করে Install করার পর আপনার Gmail এর লগইন করার অনুমতি চাইবে। এখানে আপনার অনুমতি দিয়ে দিলে Apps টি চালু হয়ে যাবে।


এখন থেকে আপনি এই Apps এ নাম্বার সেভ করলে তা Gmail এ সেভ হয়ে যাবে। মোবাইলে নাম্বার সেভ করে অনলাইনের মাধ্যমে Gmail Login করে নাম্বার দেখতে পারবেন। আবার কোনো নাম্বার অনলাইনের মাধ্যমে Gmail Login করে সেভ করলে মোবাইলে দেখতে পারবেন।

 

শুধু তাই নয় আপনি যখন তখন যে কোনো মোবাইলে Apps টি চালু করে Gmail দিয়ে Login করলে সকল নাম্বার দেখতে পারবেন। একটি ফোনবুক একাধিক মোবাইলে ব্যবহার করাও যায়। মজার ব্যপার হলো একটি মোবাইলে নাম্বার সেভ করলে সকল মোবাইলে নাম্বার দেখতে পারবেন (বিঃদ্রঃ সে সকল মোবইলে একই Gmail দিয়ে লগইন থাকতে হবে)

সময় করে পোষ্টটি পড়ার জন্য ধন্যবাদ। যদি আমার এই পোষ্টটি ভালো লাগে তাহলে কমেন্টস করে জানাবেন।

পোষ্ট পড়ে কেমন লাগলো কমেন্টে জানাবেন।

No comments

Powered by Blogger.